ব্রেকিং নিউজ

জেলা পর্যায়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপনের দাবি

প্রতিবেদকঃ ১৭মার্চ ‘বঙ্গবন্ধুর শুভ জন্মদিন ও জাতীয় শিশু দিবস’ উপলক্ষে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ধানমন্ডি ৩২ এ পুষ্পস্তবক অর্পন শেষে শিশু ও নতুন প্রজন্মের সামনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ, স্বপ্ন তুলে ধরার জন্যে প্রত্যেক জেলা শহরে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন করার দাবি জানান বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম-বোয়াফ।
 
সংগঠনের সভাপতি ব্লগার কবীর চৌধুরী তন্ময় বলেন, বাংলাদেশের স্থপতি, মুক্তিযুদ্ধের অগ্রনায়ক, বাঙালির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধুকে শিশুদের সামনে তুলে ধরতে পারলেই প্রজন্মের হাত ধরে এ জাতি এগিয়ে যাবে। জাতির পিতার স্বপ্ন ও অসাম্প্রদায়িক বাংলাদেশ বিণির্মানে অগ্রনী ভূমিকা পালন করবে।
 
তিনি আরও বলেন, প্রত্যেক জেলা শহরগুলোতে শহীদ মিনারের পাশাপাশি বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন করা অতি জরুরী যা শিশু-কিশোর ও প্রজন্মের জন্য অবলোকনকর এবং শিক্ষনীয়। প্রজন্ম থেকে প্রজন্মের মাঝে বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে পারলেই আমরা আমাদের কাঙ্খিত স্বপ্নের বাংলাদেশ প্রতিষ্ঠা করতে পারবো।
 
ব্লগার কবীর চৌধুরী তন্ময় বলেন, সকল দল মতের উর্ধ্বে উঠে বঙ্গবন্ধুর আদর্শ দেশের রাজনীতিবিদদের ধারণ করার পাশাপাশি নতুন প্রজন্মকেও সেদিকে অগ্রসর হতে অনুপ্রাণীত করতে হবে। আর তাহলেই ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক সোনার বাংলাদেশ গড়ে তুলতে পারবো।
 
বঙ্গবন্ধুর চিন্তা-চেতনা, কর্মপরিকল্পনা এবং দেশের জন্য তাঁর নিবেদিত আত্মত্যাগ আজকের শিশুদের মাঝে তুলে ধরার জন্য দেশের সকল জেলা শহরগুলোতে শহীদ মিনারের পাশাপাশি বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন করতে হবে বলে সংগঠনের পক্ষ থেকে সরকারের কাছে এ দাবি জানান ব্লগার কবীর চৌধুরী তন্ময়। 
 
এ সময় উপস্থিত ছিলেন, সাবেক সচিব ও ইতিহাসবিদ সিরাজউদ্দিন আহম্মেদ, বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেব নাথ এমপি, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, হক মোজাম্মেল, বোয়াফ সহ-সভাপতি এড. ইয়াছিন করিম, রাশিদা হক কনিকা, মিজানুর রহজমান, সাংগঠনিক সম্পাদক হাবিবুল্লাহ মিছবাহ, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম এইচ চৌধুরী, ইমরান খান শ্রাবন, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান রাজীব, এস এম সাব্বির, আরাফাত হোসেন নিলয়, মেহেদি হাসান শাকিব, প্রচার সম্পাদক ব্লগার রফিকুল ইসলাম রাকিব, রাকিব সজল প্রমুখ।
 
 

Comments

comments