ব্রেকিং নিউজ

মাহমুদুর রহমান মান্না আটক

18প্রতিবেদক : জাতীয় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে আটক করেছে ডিবি পুলিশ। মঙ্গলবার রাত তিনটার দিকে বনানীর একটি বাসা থেকে পুলিশ তাকে আটক করে বলে  জানিয়েছেন তার স্ত্রী মেহের নিগার।

তবে  আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তার আটকের বিষয়টি তাৎক্ষণিক অস্বীকার করেছে। বনানী থানায় কর্তব্যরত কর্মকর্তা টেলিফোনে জানান, মাহমুদুর রহমান মান্নাকে আটকের কোনো খবর তাদের কাছে নেই।

এর আগে সোমবার রাতে রাষ্ট্রদোহ, সাধারণ মানুষের জানমালের হুমকি ও দেশে অস্থিতিশীল অবস্থা তৈরির অভিযোগ এনে তার বিরুদ্ধে শাহবাগ, রমনা, মতিঝিল, পল্টন, গুলশানসহ রাজধানীর বিভিন্ন থানায় অন্তত ৩০টি সাধারণ ডায়েরি (জিডি) করেন সাধারণ জনগণ।

দেশের চলমান রাজনৈতিক সংকটে সেনাবাহিনীর হস্তক্ষেপ ও বিশ্ববিদ্যালয়গুলোতে আন্দোলন বেগবান করার বিষয়ে ঢাকার প্রাক্তন মেয়র ও বিএনপির নেতা সাদেক খোকা ও অজ্ঞাত এক ব্যক্তির সঙ্গে কথোপকথনের পৃথক দুইটি অডিও ফাঁস হওয়ার পর ঘটনাটি ব্যাপক আলোচনার সমালোচনার সৃষ্টি হয়। আন্দোলন আরো বেগবান করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কয়েকটি লাশ পড়লেও পড়ুক বলে মন্তব্য করেন মান্না। 

অডিও ফাঁস হওয়ার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি ও কয়েকজন মন্ত্রী তাকে গ্রেফতারের দাবি জানিয়েছিল। ছাত্রলীগ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে তাকে অবাঞ্চিত ঘোষণা করেছে।

এদিকে, সামগ্রিক ঘটনার জন্য বিস্ময় ও দুঃখ প্রকাশ করেছেন মান্না। নিজের ফেসবুকে পেজে এক কমেন্টে কথোপকথনের ভিডিও ফাঁসের ঘটনাকে ব্যক্তিগত স্বাধীনতা হরণ বলে দাবি করেন তিনি।

Comments

comments