ব্রেকিং নিউজ

ফিলিস্তিনে নতুন ইহুদি বসতি, বুলডেজার দিয়ে শত শত ঘরবাড়ি ধ্বংস

বসতিদ্য বিডি এক্সপ্রেসঃ ইহুদিবাদী ইসরাইলের সেনাবাহিনী ফিলিস্তিনের ‘বাওয়াবাত আল-কুদস’ গ্রামে আবারও হামলা চালিয়েছে। এতে বেশ কিছু ঘরবাড়ি ধ্বংস হয়েছে।  এ নিয়ে সেখানে এ পর্যন্ত ১০ দফা ইসরাইলি হামলার ঘটনা ঘটলো।

 ‘প্যালেস্টাইন ন্যাশনাল ইনিশিয়েটিভ’ বা পিএনআই’র মহাসচিব মোস্তফা আল বারগুসি বলেছেন, ইসরাইলি সেনাবাহিনী ওই গ্রামের ঘরবাড়ি লক্ষ্য করে হামলা চালিয়েছে। এতে কয়েকটি ঘরবাড়ি মাটির সঙ্গে মিশে গেছে। ইসরাইলি আগ্রাসন ঠেকাতে ওই গ্রামে বিক্ষোভ ও অবস্থান ধর্মঘট শুরু করতে সব ফিলিস্তিনির প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

বারগুসি এক বার্তায় বলেছেন, ইসরাইলি বাহিনী যেসব বাড়ি ধ্বংস করেছে সেগুলো পুনর্নির্মাণ করা হবে। তিনি বলেন, ‘ইহুদিবাদী বাহিনী যদি একটি ঘর ধ্বংস করে তাহলে আমরা দশটি ঘর নির্মাণ করবো। তারা যদি একটি গাছ উপড়ে ফেলে তাহলে ওই একটির জায়গায় সেখানে অসংখ্য গাছ লাগাবো।’

‘বাওয়াবাত আল-কুদস’ গ্রামটি বায়তুল মোকাদ্দাস শহরের পূর্ব অংশে অবস্থিত। পূর্ব বায়তুল মোকাদ্দাসে ইসরাইলের অবৈধ ইহুদি উপশহর নির্মাণ প্রকল্প বাস্তবায়নে যেসব গ্রামের অস্তিত্ব ইহুদিবাদীদের জন্য সমস্যা হয়ে দাঁড়িয়েছে ‘বাওয়াবাত আল-কুদস’ গ্রামটি সেগুলোর মধ্যে অন্যতম। এ গ্রামটি পুরোপুরি ধ্বংসের চেষ্টা চালাচ্ছে বর্ণবাদী ইসরাইল।

Comments

comments