ব্রেকিং নিউজ

জব্বারের আমৃত্যু কারাদন্ডে মর্মাহত মুক্তিযুদ্ধের পক্ষের নতুন প্রজন্ম-বোয়াফ

বোয়াফযুদ্ধাপরাধী জব্বারের আমৃত্যু কারাদন্ডে মর্মাহত হয়েছে মুক্তিযুদ্ধের পক্ষের নতুন প্রজন্ম, মহান মুক্তিযুদ্ধ সময় পিরোজপুরের মঠবাড়িয়ার শান্তি (পিস) কমিটির চেয়ারম্যান কুখ্যাত রাজাকার, মানবতাবিরোধী অপরাধী আবদুল জব্বারের আমৃত্যু কারাবাস রায়ে মর্মাহত ও দুঃখ প্রকাশ করেন বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম-বোয়াফ।
 
বোয়াফ প্রতিষ্ঠাতা সভাপতি ব্লগার কবীর চৌধুরী তন্ময় বলেন, একে একে যুদ্ধাপরাধী, মানবতাবিরোধী, কুখ্যাত রাজাকারদের সুস্থ ও গ্রহণযোগ্য বিচারের মাধ্যমে একদিকে নতুন প্রজন্ম যেমন আইনের প্রতি শ্রদ্ধাশীল হচ্ছে অন্য দিকে তাদের স্বপ্নের কলঙ্কমুক্ত বাংলাদেশ, রাজাকারমুক্ত বাংলাদেশ, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশের পথে অগ্রসর হচ্ছে। কিন্তু হত্যা-গণহত্যা, আটক, অপহরণ, নির্যাতন, ধর্মান্তরিতকরণ এবং বাড়ি-ঘরে লুণ্ঠন ও অগ্নিসংযোগের পাঁচটি অভিযোগের সবগুলো প্রমাণিত হওয়ায় পরও বয়সের কথা চিন্তা করে আমৃত্যু কারাদন্ড; তা সত্যিই দুঃখজনক, হতাশা জনক এবং মর্মাহত উদীয়মান নতুন প্রজন্ম।
 
তিনি বলেন, আমরা মনেকরি সরকার এই রায়ের বিরুদ্ধে সর্বোচ্চ আদালতে আপিলের মাধ্যমে প্রত্যাশীত এবং সর্বোচ্চ সাজা প্রদানে অগ্রনী ভূমিকা পালন করবে। 
 
ব্লগার কবীর চৌধুরী তন্ময় আরও বলেন, ব্যক্তির পরিচয় কি বা সে কোন দলের, কোন গোত্রের তা বিবেচ্য বিষয় নয়। দেশের বিরুদ্ধে যারাই ষড়যন্ত্র করবে তাদেরও আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। অন্যথায় অপরাধ প্রবণতা দিন দিন বৃদ্ধি পাবে। নতুন প্রজন্মের মাঝে অপরাধ, ষড়যন্ত্র করার সংস্কৃতি সৃষ্টি হতে পারে।
 
কবীর চৌধুরী তন্ময় বলেন, যারা শিক্ষার্থীর জীবন কেড়ে নিতে চায়, যারা বিশ্ববিদ্যালয় চত্বরে লাশের মিছিল দেখতে চায়, যারা লাশের স্তুপে নিজেদের ক্ষমতা নিশ্চিত করতে চায় তাদের ব্যাপারে নতুন প্রজন্মকে আরও সতর্ক হতে হবে। শিক্ষার্থীদের সচেতন হতে হবে। বাকস্বাধীনতা, নিরোপক্ষতা, মতপ্রকাশের স্বাধীনতা ও সর্বপরি সুশীলতার অন্তরালে দেশের বিরুদ্ধে যারাই ষড়যন্ত্র করবে, যারাই পাকিস্তানি এজেন্ডা বাস্তবায়নে এগিয়ে আসবে, নতুন প্রজন্মকে সাথে নিয়ে তাদের প্রতহিত করা হবে। দূর্বার আন্দোলনের মাধ্যমে প্রতিবাদ-প্রতিরোধ গড়ে তোলা হবে।
 
একটি সুস্থ ও সুশিক্ষিত জাতি গঠনে, মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক-গণতান্ত্রিক সোনার বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষে বর্তমান সরকারকে কঠোর হাতে সকল ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে উল্লেখ করেন ব্লগার কবীর চৌধুরী তন্ময়।
 

 

 

 

Comments

comments