ব্রেকিং নিউজ

সম্পর্ক জোরদারে মনের দরজাটা খুলে দিতে হবে।

d3184cb0cee5e91e0321e9a68687a64c_XLপ্রতিবেদক : পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, দুই দেশের সম্পর্ককে জোরদার করতে মনের দরজাটা খুলে দিতে হবে। এতে আমাদের বন্ধুত্ব আরো জরদার হবে।

শুক্রবার দুপুরে হোটেল সোনারগাঁওয়ে দুই বাংলার সাংস্কৃতিক ব্যক্তিদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কালকে বাংলাদেশের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এই দিবসের দিকে আমরা সবাই তাকিয়ে থাকি। বাংলাদেশের যে ভাষা আন্দোলন, এই দেশের মানুষ এ দিবসকে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেয়ে আলোকিত। সেই আলোই আমরা আলোকিত, সুরভিত, বিকশিত। 

তিনি বলেন, এপার বাংলা-ওপার বাংলায় ভৌগোলিকভাবে যতই সীমানা প্রাচীর থাকুক, মনের দিক থেকে কোনো বাধা নেই। আমাদের একই সভ্যতা, একই সংস্কৃতি, একই লালন, রবীন্দ্রনাথ, জীবনান্দ দাশ সেই একই নজরুল।

মতবিনিময় সভা শেষে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন মমতা। বিকেল ৩টার দিকে গণভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হবে। সন্ধ্যায় ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন শেষে রাতে ভারতীয় হাই কমিশনার আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন তৃণমূল কংগ্রেস নেত্রী।

এ ছাড়া রাত ১২টায় একুশের প্রথম প্রহরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পর কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন তিনি।

 

Comments

comments