ব্রেকিং নিউজ

এবার শহীদ মিনারে যাবেন না বিএনপি প্রধান!

Khaleda-ziaপ্রতিবেদক : প্রতিবছর আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

কিন্তু চলমান রাজনৈতিক প্রেক্ষাপটে এবার সেই ধারাবাহিকতায় পরিবর্তন আসছে। অর্থাৎ এ বছর শহীদ মিনারে যাচ্ছেন না বিএনপি-প্রধান। তার পরিবর্তে এ দিন সকালে একটি প্রতিনিধিদল শ্রদ্ধা জ্ঞাপন করবে।

বৃহস্পতিবার বিকেলে দলের যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ বলেন, ‘প্রতিবছরের ন্যায় এবারও মহান একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির পক্ষ থেকে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা ও পুষ্পার্ঘ্য অর্পণ করা হবে।’

বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতা-কর্মীকে শনিবার প্রত্যুষে রাজধানীর বলাকা সিনেমা হলের সামনে একত্রিত হয়ে সেখান থেকে শহীদ মিনারে যাওয়ার জন্য অনুরোধ করেন তিনি।

দলীয় সূত্রে জানা যায়, রাজনৈতিক অস্থিরতার বা দলীয় কর্মসূচি থাকায় ২১ ফেব্রুয়ারি প্রথম প্রহরে প্রতিবছরের মতো এবার যাচ্ছেন না বিএনপির চেয়ারপারসন। কারণ বিএনপির নেতৃত্বাধীন জোটের অবরোধ চলছে। আর এ ধরনের দলীয় কোনো কর্মসূচিতে খালেদা জিয়া বাসা থেকে বের হন না। আর ২১ শে ফেব্রুয়ারিকে কেন্দ্র করে কর্মসূচিতেও কোনো পরিবর্তন আসছে না।

তবে বিএনপির চেয়ারপারসনের সঙ্গে তার কার্যালয়ে অবস্থান করা প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির জানান, ‘বিএনপি পক্ষ থেকে একটি প্রতিনিধিদল ২১ ফেব্রুয়ারি প্রভাতফেরিতে অংশ  নেবে। ম্যাডামের (খালেদা জিয়া) যাওয়া নিয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। শিগগিরই এ বিষয়ে জানানো হবে।’

Comments

comments