ব্রেকিং নিউজ

গণজাগরণ মঞ্চের সভায় ককটেল বিস্ফোরণ, আহত ৩

প্রতিবেদকঃ শাহবাগে গণজাগরণ মঞ্চের সভা চলাকালে পরপর দুটি ককটেল বিষ্ফোরিত হয়েছে। এতে বেসকারি টিভি চ্যানেল সময় টেলিভিশনের সাংবাদিকসহ তিনজন আহত হয়েছেন

আহত সাংবাদিকের নাম সৌমিক। বাকিদের নাম জানা যায়নি। আহতদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার গণজাগরণ মঞ্চের শহীদ ব্লগার রাজীব হায়দার শোভনের স্বরণসভায় মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকারের বক্তব্য চলাকালে এ বিস্ফোরণ ঘটে।

রোববার বিকেল থেকে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে জাফর মুন্সী, রাজীব হায়দার, জগৎ জ্যোতি তালুকদার, মামুন হোসেন, আরিফ রায়হান দ্বীপ এবং জিয়াউদ্দিন জাকারিয়াসহ গণজাগরণ মঞ্চের শহীদদের ‘স্বরণে স্বরণসভা ও আলোচনা সভা’ চলছিল।

ইমরান এইচ সরকার বক্তব্য চলাকালে মঞ্চের পেছনে পরপর দুটি ককটেল বিস্ফোরিত হয়। এ সময় জয় বাংলা শ্লোগানে মঞ্চ উত্তপ্ত হয় এবং মঞ্চের কর্মীদের স্লোগানে পুরো এলাকা কেপে ওঠে। তাৎক্ষণিক প্রতিবাদ হিসাবে টিএসসি পর্যন্ত একটি বিক্ষোভ মিছিল করে ক্ষুব্ধ গণজাগরণ মঞ্চের কর্মীরা।

বিক্ষোভ শেষে মঞ্চে একত্রিত হয়ে সভাপতির বক্তব্য রাখেন অধ্যাপক আবুল বারাকাত। তিনি বলেন, কোন আন্দোলন নয়, স্মরণ সভা হচ্ছিল। কিন্তু এর মধ্যেই বোমা মারা হয়েছে।

তিনি আরো বলেন, জামাত বোমা মারছে, বিএনপি খুশি হচ্ছে আর আওয়ামী প্রশাসন চুপ থাকছে, তার মানে সম্মিলিতভাবেই বোমাবাজি হচ্ছে। আর এসবের বলি হচ্ছে দেশের খেটে-খাওয়া সাধারণ মানুষ।

Comments

comments