ব্রেকিং নিউজ

খালেদা জিয়াকে গ্রেফতারের দাবি-বোয়াফ

10দ্য বিডি এক্সপ্রেসঃ আর নয় প্রতিবাদ; এবার হবে প্রতিরোধ এই শ্লোগানকে সামনে রেখে সকাল সাড়ে দশটায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম-বোয়াফ এক মানববন্ধন কমসূচিতে দাবী জানানো হয়।
 দেশেএকের পর এক মানুষ হত্যা, জীবন্ত মানুষকে পেট্টল বোমা মেরে হত্যা, অগ্নিদগ্ধ করে মানুষের জীবন কেড়ে নেয়া, আগুনে জ্বলসে মানুষের সোনালী জীবকে পঙ্গু করা, উদীয়মান প্রজন্মের শিক্ষার আলোর পথকে বাধাগ্রস্থ করা, দেশের অর্থনীতিকে পঙ্গু করা এবং সর্বপরি দেশের জন-জীবনকে জিম্মি করে বিশ্বের কাছে বাংলাদেশকে একটি বর্বর ও নোংরা জাতি হিসেবে পরিচিতির অপচেষ্ঠা তা আর মেনে নেওয়া যায় না।
 
বক্তরা আরও বলেন, প্রজন্মের পক্ষ থেকে মনে করে, অব্যাহত এইসব সহিংসতার মদদদাতা বেগম খালেদা জিয়া। কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে প্রেট্রোল বোমা নিক্ষেপ করে সাত জনকে নিমর্মভাবে হত্যার মদদদাতা বেগম খালেদা জিয়া। উদীয়মান প্রজন্মের এসএসসি পরিক্ষায় বাধা প্রয়োগকারী বেগম খালেদা জিয়া।
 
 তারা বলেন, এই ধরনের বর্বরতা কোনো রাজনৈতিক কর্মসূচীর ইস্যু নয়; এটা অন্য কিছু। অব্যাহত হত্যাকান্ড, জ্বালাও-পুড়াও এবং দেশের সাধারন মানুষের জীবন-জীবিকা ধ্বংস করে তারা ক্ষমতায় গিয়ে যুদ্ধাপরাধী, মানবতাবিরোধীদের মুক্ত করতে চায়।
 
উক্ত মানববন্ধন থেকে দাবি জানান, দেশের প্রচলিত আইনে এইসব বর্বরতা, হত্যাযজ্ঞ, ধ্বংসলিলার অব্যাহত মদদদাতা বেগম খালেদা জিয়াকে গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা কর; করতে হবে।
 
সেই সাথে বর্তমান সরকারের কিছু দূর্বলতা পরিলক্ষিত। দেশের আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে সরকার অনেক ক্ষেত্রে নিজেদের দূর্বলার পদচিহ্ন রেখে গেছে। সরকার অব্যাহত পরিস্থিত মোকাবেলা করতে ব্যর্থ হলে দেশের সাধারন জনগন আইন ভঙ্গ করতে বাধ্য হবে। নিজেদের হাতে আইন তুলে নিতেও বাধ্য হবে বলে বক্তারা বলেন।
 
‘আর নয় প্রতিবাদ; এবার হবে প্রতিরোধ’ এই শ্লোগানকে সামনে রেখে অব্যাহত সহিংসতার মদদদাতা ‘বেগম খালেদা জিয়াকে গ্রেফতারের দাবি’ মানববন্ধনে সভাপতিত্ব করেন, বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম-বোয়াফ প্রতিষ্ঠাতা সভাপতি ব্লগার কবীর চৌধুরী তন্ময়।
 
উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, বোয়াফ সহ-সভাপতি রাশিদা হক কনিকা, এড. ইয়াসিন করিম, যুগ্ম সাধারন সম্পাদক শামীম এইচ চৌধুরী, বোয়াফ সাংগঠনিক সম্পাদক হাবিবুল্লাহ মিছবাহ, মোস্তাফিজুর রহমান রাজীব, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি এড. মশিউর মালেক, ঢাকা বার এসোসিয়েশনের সাংস্কৃতিক সম্পাদিকা তাহমিনা তাহেরিন মুমু প্রমুখ।
 
 

Comments

comments