ব্রেকিং নিউজ

কুতুবদিয়ায় ট্রলারডুবি: ৬ দালালের ৫ দিনের রিমান্ড মঞ্জুর

_1377_01-12-14_adalotদ্য বিডি এক্সপ্রেসঃ বঙ্গোপসাগরের কুতুবদিয়ায় মালয়েশিয়াগামী ট্রলারডুবির ঘটনায় পুলিশের হাতে আটক ছয় দালালের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শনিবার দুপুর ১২টার দিকে কুতুবদিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শাহাবউদ্দিন এ আদেশ দেন।

এছাড়া উদ্ধার হওয়া যাত্রীদের নিরাপত্তা হেফাজতে নেওয়ারও নির্দেশ দিয়েছেন তিনি।

রিমান্ড মঞ্জুর হওয়া ছয়জন হলেন, ওবায়দুল হক (৩৫), তৈয়ব আলম (৩২), রাসেল (৩০), ইয়াছিন হোসেন (১৭), ইসমাঈল হোসেন (৩৬) ও নূর মোহাম্মদ (৫০)। এরা সকলে কক্সবাজারের বাসিন্দা।

কুতুবদিয়া থানা ওসি অংসা থোয়াই জানান, আটক দালালদের আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড চাওয়া হলে বিচারক পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন। একই সঙ্গে উদ্ধার হওয়া ৩২ জনকে জেলহাজতে নিরাপত্তা হেফাজতে নেওয়ার নির্দেশ দেন আদালত।

তিনি আরও জানান, উদ্ধার করা মৃতদেহের মধ্যে সুইট শেখ ও আফজাল শেখের মরদেহ শনিবার বেলা সাড়ে ১১টায় স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। অন্যাদের মৃতদেহ কক্সবাজারে পাঠানো হয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমদ জানান, এ ঘটনায় দায়ের করা মামলায় ১১ জনকে আসামি করা হয়। এর মধ্যে উদ্ধার হওয়া ৪২ জনের মধ্যে ছয়জন দালাল হিসেবে শনাক্ত হওয়ায় তাদের গ্রেফতার দেখানো হয়। এই ছয়জন এবং উদ্ধার হওয়া অপর ৩২ জনকে কুতুবদিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে কুতুবদিয়া চ্যানেলের খোদাইবাড়ি পয়েন্টে অন্তত ৮০জন যাত্রী নিয়ে এফভি ইদ্রিস নামে ওই ট্রলারটি ডুবে যায়। ওই দিন সন্ধ্যা নাগাদ ডুবে যাওয়া ট্রলারসহ ৪৩ জনকে উদ্ধার করা হয়। পরদিন শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে সাতজনের মৃতদেহ উদ্ধার করে কোস্টগার্ড।

Comments

comments