ব্রেকিং নিউজ

অন্যায়ের বিরুদ্ধে তরুণ প্রজন্মকে রুখে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

image_105575_020141108094555দ্য বিডি এক্সপ্রেসঃ অজ্ঞানতা, অন্ধকার ও অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘অমর একুশে গ্রন্থমেলা’ ও ‘আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন-২০১৫’ উপলক্ষে আজ শনিবার এক বাণীতে এ কথা বলেছেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি বিশ্বাস করি, আমাদের তরুণ প্রজন্ম গ্রন্থের আলোয় আলোকিত হয়ে সব অজ্ঞানতা, অন্ধকার ও অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াবে। বাংলাদেশকে সাহিত্য-সংস্কৃতি, জ্ঞান-বিজ্ঞানে সমৃদ্ধ জাতির পিতার স্বপ্নের সোনার বাংলায় পরিণত করবে।’

প্রতিবছরের মতো এবারও বাংলা একাডেমি ১ ফেব্রুয়ারি থেকে মাসব্যাপী অমর একুশে গ্রন্থমেলা এবং ১৯৭৪ সালের পর এবারই প্রথমবারের মতো ‘আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন-২০১৫’ আয়োজন করছে জেনে সন্তোষ প্রকাশ করে প্রধানমন্ত্রী এ মহতী উদ্যোগের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা জানান।

তিনি বলেন, 'মাতৃভাষার মর্যাদা প্রতিষ্ঠার জন্য জীবন উৎসর্গ করা বিশ্ব ইতিহাসে এক অনন্য ঘটনা। অসামান্য আত্মত্যাগের মাধ্যমে সালাম, বরকত, রফিক, জব্বার, শফিউর-এর মতো বীর বাঙালি বিশ্বকে জানিয়ে দেয় ‘বাঙালি অন্যায়ের কাছে মাথা নত করে না।'

প্রধানমন্ত্রী বলেন, ভাষা আন্দোলনের প্রত্যক্ষ ফসল হিসেবে ১৯৫৫ সালের ৩ ডিসেম্বর গড়ে ওঠে বাংলা ভাষা ও সাহিত্যের গবেষণামূলক প্রতিষ্ঠান বাংলা একাডেমি। চলতি বছর বাংলা একাডেমির ঐতিহ্য ও গৌরবের ৬০ বছর পূর্তি হচ্ছে।

তিনি বাংলা একাডেমি আয়োজিত অমর একুশে গ্রন্থমেলা ও আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন-২০১৫- এর সার্বিক সাফল্য কামনা করেছেন। খবর বাসস।

Comments

comments