ব্রেকিং নিউজ

রবিবার ভোর থেকে ৭২ ঘণ্টার হরতাল

107776_1প্রতিবেদক : অবরোধের পাশাপাশি আবারও টানা ৭২ ঘণ্টার হরতাল আহ্বান করেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। ১ ফেব্রুয়ারি (রবিবার) ভোর ৬টা থেকে ৪ ফেব্রুয়ারি (বুধবার) ভোর ৬টা পর্যন্ত সারা দেশে সর্বাত্মক এ হরতাল চলবে।

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত শুক্রবার বিকেলে দেওয়া এক বিবৃতিতে সারা দেশে টানা ৭২ ঘণ্টার এ হরতাল কর্মসূচি ঘোষণা করা হয়। সর্বাত্মক এ হরতাল শান্তিপূর্ণভাবে সফল করতে সকল নেতাকর্মীর প্রতি আহ্বান জানান রিজভী।

চলতি মাসে টানা অবরোধের মধ্যে দুই দফা হরতাল আহ্বান করে ২০ দলীয় জোট। প্রথম দফায় দেশব্যাপী টানা ৩৬ ঘণ্টা এবং দ্বিতীয় দফায় ঢাকা ও এর আশপাশের জেলাগুলোতে সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করা হয়।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ঘোষিত এ হরতাল কর্মসূচির মধ্যে সোমবার থেকে শুরু হচ্ছে এসএসসি পরীক্ষা।

২০ দলীয় জোটের বিবৃতিতে বলা হয়েছে, আওয়ামী লীগ নেতা কর্তৃক বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোট নেতা দেশনেত্রী খালেদা জিয়ার গুলশান কার্যালয় উড়িয়ে দেওয়া ও বিএনপি চেয়ারপারসনকে গ্রেফতারের মূহুর্মূহু হুমকির প্রতিবাদে এবং চলমান আন্দোলন দমনে পুলিশকে যেকোন পদক্ষেপ নিতে নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী নিজে দায়িত্ব নেবেন বলে যে আতঙ্ক ও উদ্বেগজনক বক্তব্য রেখেছেন এর প্রতিবাদে হরতাল আহ্বান করা হয়েছে।

বিবৃতিতে সরকারি এজেন্ট দিয়ে পেট্রোলবোমা নিক্ষেপ করে সাধারণ মানুষকে পুড়িয়ে হত্যা করে নাশকতা সৃষ্টি করার পর এর দায় আন্দোলনকারীদের ওপর চাপানোর অভিযোগ আনা হয়। এ ছাড়া গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরে পাওয়ার জন্য চলমান আন্দোলনের অংশ হিসেবে ঢাকাসহ দেশব্যাপী ৭২ ঘণ্টার সর্বাত্মক হরতাল পালনের আহ্বান জানানো হয়।

Comments

comments