ব্রেকিং নিউজ

ঊর্ধ্বমুখী প্রবণতায় ফিরেছে সূচক

bazar-thereport24প্রতিবেদক : একটানা চার কার্যদিবস ধরে দর পতন চলার পর বৃহস্পতিবার দিনের শুরুতে ঊর্ধ্বমুখী প্রবণতায় রয়েছে মূল্য সূচক। দিনের প্রথম ঘণ্টা লেনদেন হয়েছে ঊর্ধ্বমুখী প্রবণতায়। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা কম লক্ষ্য করা গেছে।

সকাল সাড়ে ১১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮০৮ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৫৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৬টির, কমেছে ৪৭টির আর অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির শেয়ার দর।

লেনদেন হয়েছে ৫৬ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ৬০ কোটি ৩২ লাখ ৯৬ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। সকাল সাড়ে ১১টায় ডিএসইতে সবচেয়ে বেশী শেয়ার লেনদেন হয়েছে সিএ্যান্ডএ টেক্সটাইলের।

এ সময়ে এ কোম্পানির ১৬ কোটি ৮৩ লাখ শেয়ার ৩ কোটি ৮৬ লাখ ৩০ হাজার টাকায় লেনদেন হয়েছে। বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭৮৩ পয়েন্টে। ওই দিন লেনদেন হয়েছিল ২৮১ কোটি ৯২ লাখ ৩৮ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক সকাল সাড়ে ১১টায় ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৯১৩ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১২৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮২টির, কমেছে ২৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৮টি কোম্পানির। লেনদেন হয়েছে ৯ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ৯ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

Comments

comments