ব্রেকিং নিউজ

জাবিতে আরও চারটি ককটেল উদ্ধার

প্রতিবেদকঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শহীদ রফিক-জব্বার হলের পাশ থেকে চারটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেছে আশুলিয়া থানা পুলিশ। মঙ্গলবার সকাল সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় পুলিশ এ ককটেল উদ্ধার করেন। এ ঘটনায় ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার করা হয়েছে।
শহীদ রফিক-জব্বার হলের নিরাপত্তাকর্মীরা জানান, হল সংলগ্ন কলাবাগান এলাকার কয়েকটা শিশু খেলা করার সময় হলের পাশে খোলা জায়গায় একটি ব্যাগে পাঁচটি ককটেল দেখতে পায়। এ সময় তাদের মধ্যে একজন ব্যাগ থেকে টেপ দিয়ে মোড়ানো  (ককটেল) বস্তুটি মাটিতে ছুড়ে মারলে বিস্ফোরণ ঘটে। পরে হলের কর্মচারীরা বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করেন। 
এ সময় ভিসি অধ্যাপক ড. ফারজানা ইসলামের উপস্থিতিতে আশুলিয়া থানা পুলিশ ব্যাগ থেকে চারটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেন।
এর আগে সোমবার রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের বাসভবনে ককটেল হামলা চালায় রফিক-জব্বার হল শাখা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ওয়াসিম আহমেদ অনিক।
এদিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি বাসভবনে ককটেল হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অভিযুক্ত সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ, জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা।

Comments

comments