ব্রেকিং নিউজ

খুনিদের সঙ্গে কেন আলোচনায় যাব : শেখ হাসিনা

Parliament-lead_thereport24প্রতিবেদক : চলমান রাজনৈতিক পরিস্থিতির পরিপ্রেক্ষিতে বিএনপিসহ বিভিন্ন পক্ষের দেওয়া আলোচনা প্রস্তাবের প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘কেন আমি আলোচনায় যাব? আমার পিতা-মাতার হত্যার সঙ্গে জিয়াউর রহমান জড়িত ছিল।

বিএনপি সরকারের সময় আমার ওপরে বার বার হামলা হয়েছে। এই খুনিদের সঙ্গে কেন আলোচনায় যাব? একজন খুনির যেভাবে বিচার হয় তারও (খালেদা জিয়া) সেভাবে বিচার হবে। খুনিদের সঙ্গে কোনো আলোচনা নয়।’ মঙ্গলবার রাতে জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নাম উল্লেখ না করে শেখ হাসিনা বলেন, ‘কেউ কেউ আছেন যারা আমাকে খুনির সঙ্গে এক পাল্লায় মাপতে চান। তাদেরকে বলতে চাই, খুনির সঙ্গে এক পাল্লায় মাপবেন না।’ তিনি বলেন, ‘২০ দলের বিষে দেশ জর্জরিত। তারা সাপ হয়ে দেশ ও দেশের মানুষকে দংশন করছে। এটাই নাকি তাদের আন্দোলন। এমন আন্দোলন আমরা কখনও দেখিনি।

জনগণকে হত্যা করে গণতন্ত্র রক্ষা হয় কিভাবে? তাদের উদ্দেশ্য দুর্নীতি ও খুনের মামলা থেকে নিজেদের রক্ষা করা। এতিমের টাকা মেরে খাওয়ার মামলা মোকাবিলা করতে চান না তারা।’ প্রধানমন্ত্রী বলেন, ‘আমি শুধু দেশবাসীর সমর্থন চাই। সংসদ সদস্যদের বলব, প্রত্যেকের এলকায় জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী কমিটি করে প্রতিরোধ করেন। কারা সমস্যা তৈরি করে তা বের করা খুব কঠিন কাজ নয়।’ বিশ্বব্যাপী মুসলমানদের অবস্থান বিষয়ে শেখ হাসিনা বলেন, ‘যেখানেই মুসলমানরা আছে সেইখানেই অনেকে সমস্যা তৈরি করার চেষ্টা চালাচ্ছেন।

আমরা দেশকে ভালো অবস্থায় রাখতে পেরেছি। আমি বেঁচে থাকতে বাংলাদেশে জঙ্গিবাদের সমস্যা তৈরি হতে দেব না। আমাকে মেরে ফেলার অনেক চেষ্টা করা হয়েছে। আল্লাহতায়ালা আমাকে বাঁচিয়ে রেখেছেন।’ বিরোধী জোটের আন্দোলন বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘দিন মজুর থেকে শুরু করে অন্তঃসত্ত্বা মহিলা কেউ রেহাই পাচ্ছে না তাদের হাত থেকে। আক্রমণ হচ্ছে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ওপরেও/

Comments

comments