ব্রেকিং নিউজ

সংসদ অধিবেশনে যোগ দিতে স্পিকারকে লতিফের চিঠি

64945১৫,জানুয়ারিঃ মন্ত্রিত্ব হারানো সাবেক আওয়ামী লীগ নেতা সংসদ সদস্য আবদুল লতিফ সিদ্দিকী আসন্ন সংসদ অধিবেশনে যোগ দিতে চান। স্পিকারের কাছে চিঠি পাঠিয়ে তিনি এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়েছেন। ১৯ জানুয়ারি দশম সংসদের পঞ্চম অধিবেশন বসছে।

মন্ত্রিসভা ও ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত এই এমপি চিঠিতে বলেছেন, মামলাগুলো জামিনযোগ্য হলেও তাকে জামিন দেয়া হচ্ছে না। কিন্তু এলাকার নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালনে তিনি অধিবেশনে যোগ দিতে চান।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ জেল সুপারের মাধ্যমে গত সোমবার লতিফ সিদ্দিকী স্পিকারের উদ্দেশে এই চিঠি পাঠান। আবেদনটি কারাগার থেকে মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়।

তবে সংসদ সচিবালয়ের সচিব আশরাফুল মকবুল জানিয়েছেন, কোনো সংসদ সদস্য মামলার কারণে কারাগারে বা ডিটেনশনে থাকলে তাকে আদালতের কাছ থেকে অনুমতি নিতে হবে, সংসদের কাছ থেকে নয়।

লতিফ সিদ্দিকী গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়ে গত বছরের ২৩ নভেম্বর ঢাকায় ফেরেন। এর দুই দিন পর ২৫ নভেম্বর আদালতে আত্মসমর্পণ করেন। আদালত ওই দিনই তাকে কারাগারে পাঠান।

গত বছরের ২৮ সেপ্টেম্বর নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের একটি হোটেলে সেখানকার টাঙ্গাইল সমিতির সদস্যদের সঙ্গে মতবিনিময়ে লতিফ সিদ্দিকী পবিত্র হজ ও তাবলিগ জামাত নিয়ে চরম আপত্তিকর মন্তব্য করেন। তার এই বক্তব্যে সারা দেশে প্রায় অর্ধশত মামলা দায়ের করেন ক্ষুব্ধ ব্যক্তিরা।

Comments

comments