ব্রেকিং নিউজ

মাস্টারদা সূর্য সেনের ফাঁসি দিবস পালিত

1421089342১৩, জানুয়ারি, চট্টগ্রামে নানা আয়োজনে ব্রিটিশবিরোধী আন্দোলনের অগ্নিপুরুষ মাস্টারদা সূর্য সেনের ৮২তম ফাঁসি দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার চট্টগ্রামের বিভিন্ন সংগঠন দিনব্যাপী আলোচনা সভাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করে। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে সংরক্ষিত ঐতিহাসিক ফাঁসির মঞ্চে ফুল দিয়ে শ্রদ্ধা জানান চট্টগ্রামের জেলা প্রশাসক ও কারাগারের কর্মকর্তারা।

অন্যদিকে নগরীর জে এম সেন হলে মাস্টারদার আবক্ষ মূর্তিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সিপিবি, বাসদ, ছাত্র ইউনিয়ন, ছাত্রফ্রন্ট, চিটাগং অ্যাসোসিয়েশন, পথিকৃত্ পাঠাগার, সূর্য সেন স্মৃতি পাঠাগার, অবসর সাংস্কৃতিক গোষ্ঠীসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন।
উল্লেখ্য, প্রায় সাড়ে ৫৮ কোটি টাকা ব্যয়ে ২০১২ সালে ‘চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার সম্প্রসারণ ও আধুনিকায়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় ঐতিহাসিক ফাঁসির মঞ্চটিকে সংস্কার করে চারপাশে রেলিং স্থাপন করা হয়। বসানো হয় মাস্টারদা সূর্য সেনের প্রতিকৃতি।

এদিকে বিপ্লবীর জন্মস্থান রাউজান উপজেলার নোয়াপাড়ায় সূর্য সেনের আবক্ষ মূর্তিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে স্থানীয় বিভিন্ন স্কুল, কলেজের শিক্ষার্থী ও সংগঠন।

Comments

comments