ব্রেকিং নিউজ

বিনম্র চিত্তে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ

u2a4wse5-e1418524060395বিডি এক্সপ্রেসঃ স্বাধীনতা অর্জনের আগ মুহূর্তে ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর পাক হানাদার কেড়ে নিয়েছিল দেশের শ্রেষ্ঠ সন্তানদের। বিজয় উল্লাসের আগ মুহূর্তে অশ্রুস্নাত এই দিনে জাতির শ্রেষ্ঠ সন্তানদের বিনম্র চিত্তে স্মরণ করছে জাতি।

রোববার সকাল থেকেই বিনয় ও শ্রদ্ধায় দেশবাসী স্মরণ করেন সেইসব বুদ্ধিজীবীদের। কুয়াশাচ্ছন্ন সকালে লাল সবুজের পতাকা ও বাহারি সব ফুল হাতে তারা বুদ্ধিজীবীদের স্মরণে নির্মিত স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করেন।

সকাল ৮টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে সেই শহীদদের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। রাষ্ট্রপতির পর শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় বিউগলে বাজানো হয় করুণ সুর। তিন বাহিনী প্রধান, মন্ত্রিসভার সদস্য ও সংসদ সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পর জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী এবং ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

শহীদ বেদীতে শেখ হাসিনার নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। এসময় আওয়ামী লীগ নেতাদের মধ্যে আমির হোসেন আমু, তোফায়েল আহমদ, সুরঞ্জিত সেনগুপ্ত, মতিয়া চৌধুরী, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, মাহাবুব-উল-আলম হানিফ, আফম বাহাউদ্দিন নাসিমসহ দলীয় নেতারা উপস্থিত ছিলেন।

Comments

comments