ব্রেকিং নিউজ

ভারতীয় টিভি চ্যানেল বন্ধের দাবিতে রাজধানীতে মানববন্ধন

24eb9ea40cc6d36b563602445edb6c58_XLবিডি এক্সপ্রেসঃ ১২ ডিসেম্বর: বাংলাদেশে ভারতীয় টিভি চ্যানেল স্টার জলসা, স্টার প্লাস এবং জি বাংলা বন্ধের দাবিতে রাজধানীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
আজ (শুক্রবার) সকাল সাড়ে ১০টার দিকে জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘জাগ্রত বিবেক’ ও স্বপ্নছায়া নামে দুটি সংগঠনের উদ্যোগে এই মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে বক্তারা বলেন, অতীতের চেয়ে আমাদের দেশে পারিবারিক কলহ আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে। এর অন্যতম কারণ ওই তিন চ্যানেলের বিভিন্ন অনুষ্ঠান।
তারা আরো বলেন, ভারতীয় এ চ্যানেলগুলো তাদের অশ্লীল প্রচারের মাধোমে আমাদের দেশের সংস্কৃতিকে নষ্ট করে দিচ্ছে এবং আমাদের দেশের পরিবারে অশান্তি সৃষ্টি করেছে। আমরা বাংলাদেশে এ ধরনের চ্যানেল দেখতে চাই না। এ সময় তারা অবিলম্বে চ্যানেলগুলো বন্ধ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

বক্তারা বলেন, স্টার জলসা, স্টার প্লাস ও জি বাংলা’র অনুষ্ঠানের জেরে ইতোপূর্বে প্রাণও হারাতে হয়েছে বেশ কয়েকজন বাংলাদেশির। এছাড়া, দেশিয় সংস্কৃতিতেও বিরুপ প্রভাব ফেলছে এ চ্যানেলগুলো। তাই দ্রুত দেশে চ্যানেল ৩টির সম্প্রচার বন্ধ করা হোক।

সংগঠন দুটির পক্ষ থেকে বলা হয়, আমাদের নিজস্ব সংস্কৃতি আছে। এই সংস্কৃতি রক্ষার দায়িত্ব আমাদের। আর এই সংস্কৃতি ধ্বংসের মূল কারণ হচ্ছে ভারতীয় চ্যানেলগুলো। দেশের সংস্কৃতি রক্ষার স্বার্থে পারিবারিক কলহ এবং অশান্তি দূর করার জন্য অবিলম্বে স্টার জলসা, স্টার প্লাস এবং জি বাংলা বন্ধ করা উচিত।

এ সময় তারা বাংলাদেশের বিভিন্ন টেলিভিশন চ্যানেলগুলোর অনুষ্ঠানের মান ভালো করার তাগিদও দেন। তারা উল্লেখ করেন, আমাদের দেশিয় অনুষ্ঠান-নাটক ভালো হলে ভারতীয় চ্যানেল দেখা মানুষের সংখ্যা এমনিতেই কমে আসবে।  

মানববন্ধনে উপস্থিত ছিলেন, জাগ্রত বিবেকের সভাপতি মোখলেছুর রহমান সাগর ও সদস্য মনির হোসেন, আক্তার হোসেন, নজরুল ইসলাম, সপ্নছায়ার সভাপতি মেহরাব পিয়াস, সাধারণ সম্পাদক রাশেদ মানিক, কর্ম সমন্বয়ক প্রনয় সেতু প্রমূখ।

Comments

comments