ব্রেকিং নিউজ

অভিযুক্ত কর্মকর্তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা: প্রধানমন্ত্রী

image_105575_020141108094555বিডি এক্সপ্রেসঃ বিএনপি চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ করা সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শুক্রবার বিকেলে গণভবনে আয়োজিত সার্ক সম্মেলন ও মালয়েশিয়া সফর পরবর্তী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা প্রধানমন্ত্রী বলেন, আইন তার নিজস্ব গতিতে চলবে। আইন লঙ্ঘন করে বিএনপি নেতৃত্বের সঙ্গে দেখা করেছেন তাদের চাকরি বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে। তারা কী উদ্দেশ্যে সেখানে গেছেন সে ব্যাপারে সবার আগ্রহ থাকাটাই স্বাভাবিক।

গতকাল বৃহস্পতিবার রাত ৯টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন সচিবালয়ের সাবেক ও বর্তমান ২০/২৫ জন কর্মকর্তা-কর্মচারী। যদিও বিএনপি তা অস্বীকার করেছে।

এদিকে, পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক বিনষ্ট করার কোনো পরিকল্পনা সরকারের নেই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭১ সালে আমরা পাকিস্তানকে হারিয়েছি। তারা একটি পরাজিত জাতি। তাদের কাছে চাওয়ার কিছু নেই। তারাই এখন জানতে চাচ্ছে আমরা এত উন্নতি করছি কীভাবে? সার্কের চার্টারে দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলোচনার সুযোগ নেই। সার্ক সনদ অনুযায়ী পাকিস্তানের সঙ্গে আমরা আচরণ করেছি।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর নির্দেশে পদ্মাসেতু প্রকল্পে অর্থায়ন বন্ধ করেছিল বিশ্বব্যাংক। বাংলাদেশ একটি স্বাধীন দেশ। কেউ পাশে থাকল কি থাকল না সেটা বিষয় নয়, যুক্তরাষ্ট্র পাশে না থাকলেও ৫ জানুয়ারির নির্বাচন হয়েছে।

তিনি বলেন, এবারের সার্ক শীর্ষ সম্মেলন অত্যন্ত সফল হয়েছে। নেপাল থেকে জলবিদ্যুৎ আনার বিষয়ে কথা হয়েছে। বাংলাদেশের আশিয়ানের সদস্য হওয়ার বিষয়ে আশ্বাস পাওয়া গেছে। জনশক্তি রপ্তানির ক্ষেত্রেও এ সফর কার্যকর ভূমিকা রাখবে।

পাকিস্তান থেকে বাংলাদেশে বিশেষজ্ঞ দল পাঠানোর বিষয়ে কথা হয়েছে। মালয়েশিয়া সফরের উদ্দেশ্য ছিল, মালয়েশিয়া-বাংলাদেশ দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করা। বাণিজ্য বৈষম্য দূর করতে সফল দ্বিপাক্ষিক আলোচনা হয়েছে।

 
 
 

Comments

comments