ব্রেকিং নিউজ

বাংলাদেশ থেকে আরো জনশক্তি নিয়োগে সৌদি সরকারের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

2014-11-24_8_939620ঢাকা, ২৪ নভেম্বর : প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই ভ্রাতৃপ্রতীম দেশের কল্যাণে বাংলাদেশ থেকে আরো জনশক্তি নিয়োগের জন্য সৌদি সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।
বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ড. আবদুল্লাহ বিন-নাসের আল বুসাইরি আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর সংসদ ভবনের কার্যালয়ে বিদায় সাক্ষাৎ করতে গেলে তিনি এ আহ্বান জানান।
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব একেএম শামীম চৌধুরী এ ব্যাপারে সাংবাদিকদের অবহিত করেন।
বিপুল সংখ্যক বাংলাদেশীকে নিয়োগ দেয়ার জন্য শেখ হাসিনা সৌদি সরকারকে ধন্যবাদ জানান। জবাবে বিদায়ী সৌদি রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশী শ্রমিকরা কঠোর পরিশ্রমী ও অমায়িক। তারা সেখানে নিরাপদে রয়েছে।
বাংলাদেশ ও সৌদি আরব মুসলিম উম্মাহসহ দু’দেশের জনগণের শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধির জন্য একসঙ্গে কাজ করবে বলে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন।
শেখ হাসিনা পবিত্র মসজিদ আল-হারাম ও মসজিদ-ই-নববীর জিম্মাদার বাদশা আবদুল্লাহ বিন আবদুল আজিজ আল-সউদের কাছে তাঁর শুভেচ্ছা পৌঁছে দেয়ার জন্য রাষ্ট্রদূতকে অনুরোধ করেন।
প্রধানমন্ত্রী বাংলাদেশে প্রায় সাড়ে ছয় বছর সাফল্যের সঙ্গে দায়িত্ব পালনের জন্য ড. আবদুল্লাহ আল-বুসাইরিকে ধন্যবাদ জানিয়ে বলেন, এসময় দুই ভ্রাতৃপ্রতীম দেশের মধ্যে সম্পর্ক আরো জোরদার হয়েছে।
বিদায়ী সৌদি রাষ্ট্রদূত আগামী দিনগুলোতে দু’দেশের মধ্যেকার সম্পর্ক আরো সংহত হবে বলে আশা প্রকাশ করেন।
তিনি বাংলাদেশে তার দায়িত্ব পালনকালে সর্বাত্মক সমর্থন প্রদানের জন্য বাংলাদেশ সরকার বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

Comments

comments